রাজনীতি

ইভিএমের সমস্যা আজ প্রমাণ হয়েছে: জাতীয় পার্টি প্রার্থী

ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমের সমস্যা আজ প্রমাণ হয়ে গেছে। রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট দিতে এসে এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির মেয়রপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

সকাল ৯টার দিকে নগরীর আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন মুস্তাফিজার রহমান। তৎক্ষণাত সাময়িক অকার্যকর হয়ে যায় ইভিএম। এ সময় ইভিএমের নানা ত্রুটি নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

তিনি বলেন, ভোটকেন্দ্রে গিয়ে দেখি ইভিএম হ্যাং হয়েছে। এই যদি ইভিএমের অবস্থা হয়, তাহলে মানুষ ভোট দেবে কীভাবে? আমরা প্রথম থেকে ইভিএম সচল রাখতে বলেছিলাম, কিন্তু রিটার্নিং অফিসার কথা শোনেননি। এই মেশিনে যে সমস্যা তা আজ প্রমাণ হয়েছে।

এরপর ভোট কেন্দ্রের সামনে অপেক্ষা করছিলেন মোস্তাফিজার রহমান। আধা ঘণ্টা পর ইভিএম সচল হলে কেন্দ্রের লোকজন তাকে ডেকে নিয়ে যান। এরপর ভোট দিয়ে বেরিয়ে মোস্তাফিজার রহমান বলেন, জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

গত মেয়াদে রংপুরের মানুষ আমাকে বিপুল ভোটে জয়লাভ করিয়েছে। এই পাঁচ বছরে রংপুরে যে উন্নয়ন হয়েছে তার মূল্যায়নে এবারও বিপুল ভোটে বিজয়ী।

এদিকে ইভিএমে কোনো সমস্যা নেই এমন মন্তব্য করেছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। আগারগাঁও নির্বাচন ভবনে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের সিসিটিভি পর্যবেক্ষণের সময় তিনি এ মন্তব্য করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button