রং মানুষের মনের আবেগকে নানারূপে নাড়া দেয়। তাইতো রং বাছাইয়ের ক্ষেত্রে মানুষের পছন্দের ভিন্নতা দেখা যায়। তেমনিভাবে ঘরের দেয়ালও আমরা নিজেদের পছন্দ অনুযায়ী বিভিন্ন রঙে রাঙিয়ে থাকি। জানেন কি, ঘরের দেয়ালের রং আমাদের জীবনযাপনে আলাদা প্রভাব ফেলে।

এমনকি আমাদের ঘরের দেয়ালে যে রঙ থাকে তা আমাদের মন ও মুডকেও প্রভাবিত করে। তাইতো আপনার ঘরকে সবসময় আনন্দময় রাখতে ঘরের আসবাবপত্র ও দেয়ালের রঙয়ে পরিবর্তন নিয়ে আসুন। চলুন জেনে নেয়া যাক সেই রঙগুলো সম্পর্কে যেগুলো আপনার ঘরে একটা সুখের আবহ নিয়ে আসবে-

হালকা হলুদ

হালকা হলুদ রঙ শান্তি বহন করে। আপনার ঘরে হালকা হলুদ রঙয়ের ফার্নিচার বা পর্দা ঘরটিকে আনন্দময় করে তুলবে।

হালকা গোলাপি

সকালে ঘুম থেকে উঠে যদি ঘরে হালকা গোলাপি আসবাবপত্র দেখেন, আপনার মনটা ফুরফুরে হয়ে উঠবে। আপনি ভারমুক্ত হয়ে আনন্দের সঙ্গে দিনটা শুরু করতে পারবেন।

হালকা বেগুনি

চারপাশ শান্ত ও ভারমুক্ত রাখার আবহ তৈরি করে হালকা বেগুনি রঙ। ফার্নিচারের রঙ হালকা বেগুনি হতে পারে। এছাড়া সকালে ঘুম থেকে উঠে ঘরের হালকা বেগুনি রঙয়ের দেয়াল দেখে আপনার মন ফুরফুরে হয়ে যাবে।

হালকা সবুজ

প্রকৃতি প্রেমীদের প্রিয় রঙ সবুজ। এই রঙ তারুণ্য ফুটিয়ে তোলে। তাই নিজেকে সব সময় উজ্জীবিত রাখতে ঘরের পর্দা, আসবাবে হালকা সবুজ রঙকে প্রাধান্য দিন।

অ্যাকুয়া

অ্যাকুয়া অর্থাৎ উজ্জ্বল নীলচে সবুজ রঙ আপনার ঘরে শান্তি নিয়ে আসতে পরে। এই রঙ মনকে প্রশান্তির অনুভূতি দেয়। ঘরে এই রঙয়ের ফার্নিচার বা পর্দা থাকলে বা দেয়াল এই রঙের হলে ঘর আনন্দময় লাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here